Friday, December 4, 2015

আসামকে বাংলাদেশের অংশ বানানোর ষড়যন্ত্র চলছে : রাজ্য প্রেসিডেন্ট

নবনিযুক্ত ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আসাম রাজ্য প্রেসিডেন্ট সর্বানন্দ সোনোয়াল দাবি করেছেন, আসামকে বাংলাদেশের অংশ করার ষড়যন্ত্রে মেতেছে কংগ্রেস এবং সর্বভারতীয় সংযুক্ত গণতান্ত্রিক মোর্চা (এআইইউডিএফ)। আর বিজেপির জনপ্রিয়তা বেড়ে যাওয়ায় ভয় পাচ্ছে কংগ্রেস।
গতকাল শুক্রবার (২৭ নভেম্বর, ২০১৫) আসামের দিব্রুগড় এলাকায় দলীয় এক সমাবেশে সোনোয়াল এ কথা বলেন।

সোনোয়াল দাবি করেন, শুধু ক্ষমতায় যাওয়ার জন্যই আসামকে বাংলাদেশের অংশ করতে নোংরা ষড়যন্ত্র করছে কংগ্রেস ও এআইইউডিএফ। তিনি আরো বলেন, প্রতিদিনই জনপ্রিয়তা বাড়ছে বিজেপির। এতে ভয় পেয়েছে কংগ্রেস। এ কারণেই ভুল তথ্য দিয়ে আন্দোলন শুরু করেছে তারা।



আসাম বিজেপির প্রেসিডেন্টের পাশপাশি ওই রাজ্যে দলের নির্বাচন ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান হয়েছেন সোনোয়াল। তাঁর দৃঢ় বিশ্বাস, আসামের পরবর্তী সরকার তাঁর দলই গঠন করবে। তিনি দাবি করেন, এ বিষয়ে কোনো সন্দেহ নেই যে আগামীতে রাজ্য সরকার গঠন করবে বিজেপিই। আর এ জন্য সব ধর্ম, বর্ণ, ভাষার মানুষের সঙ্গেই বিজেপি আছে।



আসাম বিজেপি হিন্দি ভাষার মানুষের মাধ্যমে চলে, এমন মন্তব্যের জন্য আসামের মুখ্যমন্ত্রী তরুণ গোগইয়ের সমালোচনা করে সোনোয়াল বলেন, তিনি নিজেকে আদিবাসী আসামি দাবি করেন।

সোনোয়ালের নেতৃত্বেই লোকসভা নির্বাচনে আসামে বড় জয় পায় বিজেপি। ১৪টি লোকসভা আসনের সাতটিই পায় বিজেপি। আর কংগ্রেস পায় মাত্র তিনটি আসন।

No comments:

Post a Comment